Friday, May 17, 2024
Homeবিজ্ঞান ও প্রযুক্তিউইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করুন খুব সহজে

উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করুন খুব সহজে

ডেস্কটপ কম্পিউটারের জন্য ব্যবহৃত অপারেটিং সিস্টেমের মধ্যে সারা পৃথিবীতে এখনও সবচেয়ে জনপ্রিয় হলো মাইক্রোসফট করপোরেশনের উইন্ডোজ। উইন্ডোজ অপারেটিং সিস্টেম এর যতগুলো ভার্সরন এ পর্যন্ত এসেছে তার মধ্যে উইন্ডোজ ১০ হলো সর্বশেষ। মাইক্রোসফ করপোরেশন উইন্ডোজ ১০ তৈরির সময় এর সিকিউরিটি ফিচারের দিকে খুব বেশি মনোযোগ দিয়েছে। এর সিকিউরিটি ফিচার অত্যন্ত চমৎকার। উইন্ডোজ ১০ ব্যবহারকারী অত্যন্ত স্বাচ্ছন্দ্যবোধ করছেন এই ভার্সনটি ব্যবহার করে। তবে যারা সাধারণ ব্যবহারকারী তারা প্রায়ই উইন্ডোজ ১০ এর আপডেট নিয়ে ঝামেলায় পড়েন। কম্পিউটারে কাজ করার সময় উইন্ডোজ ১০ অটোমেটিক আপডেটগুলো ডাউনলোড করতে থাকে। এতে কম্পিউটার কানেকশন ধীরগতি (স্লো) হয়ে যায়। অন্য কোন কাজ করতে সময় নেয়। পরে যখন আপডেটগুলো ইনস্টল হয় তখন কম্পিউটার স্লো হয়ে যায়। এতে সাধারণ ব্যবহারকারীগণ যথেষ্ট ঝামেলায় পড়েন, বিরক্তি বোধ করেন।

এই সমস্যা থেকে পরিত্রান পাওয়ার জন্য উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করে রাখতে পারেন। সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে বন্ধ করে রাখতে পারেন উইন্ডোজ ১০ আপডেট। নতুন করে উইন্ডোজ দেওয়ার পরে করনীয় হিসেবে আপনি উইন্ডোজ ১০ আপডেট বন্ধ করে রাখতে পারেন।

ধাপগুলো অনুসরণ করুন

০১. প্রথমেই কী-বোডের্র windows logo key + R কী দুটি একসাথে চাপুন। এতে উইন্ডোজের Run ডায়ল বক্সটি চালু হবে।

০২. বক্সে services.msc লিখে কীবোডের্র Enter বাটন চাপুন অথবা বক্সের OK বাটনে ক্লিন করুন।

০৩. এবার উইন্ডোটিতে ডানপাশে যে নামের লিস্টটি রয়েছে সেখান থেকে Windows Update Media Service টিতে ডাবল ক্লিক করে ওপেন করুন।

০৪. এখন Windows Update Media Service Properties (Local Computer) ডায়লগ বক্সটিতে General ট্যাবে Startup type বক্সে ক্লিক করে Disabled সিলেক্ট করে OK করে দিন। তাহলেই উইন্ডোজের অটো আপডেট বন্ধ হয়ে যাবে।

x

tiltony.com
tiltony.comhttp://www.tiltony.com
তিলটনি.কম একটি বাংলা ব্লগ সাইট। সঠিক, নির্ভরযোগ্য ও পূর্ণ তথ্য সমৃদ্ধ কনটেন্ট প্রকাশ করার উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছে ওয়েবসাইটটি।বিজ্ঞান ও প্রযুক্তি ‣ শিক্ষা ‣ স্বাস্থ্য ‣ জীবনযাপন ‣ পাঁচমিশালি ‣ অন্যান্য প্রয়োজনীয় তথ্য ও সংবাদ পেতে ভিজিট করুন।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments